Wed. Apr 8th, 2020

তীব্র ঝড়বৃষ্টিতে বিপর্যস্ত “সীতাপুর মেলা”, চিন্তায় মেলার দোকানদার ও পূজা কমিটি- বিস্তারিত পড়ুন

1 min read

তীব্র ঝড়বৃষ্টিতে বিপর্যস্ত “সীতাপুর মেলা”

আজ ১৯শে ফাল্গুন ১৪২৫ সোমবার মহা শিবরাত্রি। মহাপ্রভু মিলন সংঘের পরিচালনায় সার্বজনীন শ্রী শ্রী শিবদুর্গা পূজা উপলক্ষে আজ থেকে শুরু হয়েছে “সীতাপুর মেলা-২০১৯”। প্রচুর সংখ্যক কেনাকাটার দোকান সঙ্গে অনেক খাবার দোকান বসেছে এই মেলায় এবং পূজা কমিটি বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা ও অনুষ্ঠানেরও আয়োজন করেছে। মেলা চলবে ২৪শে ফাল্গুন ১৪২৫ শনিবার পর্যন্ত। কিন্তু প্রথম দিনেই সন্ধ্যা ৭:৩০ পর শুরু হয় তীব্র বৃষ্টি।

Sitapur



মেলা যেখানে হয় সেখানে মাটি ফেলিয়ে ভড়ানো হয়েছে কিছু দিন আগেই। তার উপর গত সপ্তাহের নিম্নচাপের প্রভাবে যে পরিমাণ বৃষ্টি হয়েছিল তাতে মাঠ কাদা হয়েছিল।  এই কারণে মেলার প্রস্তুতি চলছে পূজোর আগেরদিন পর্যন্ত। মেলার মাঠে অনেক স্থানেই কাদা ছিল। তার উপর শুরু হল আজকের তীব্র বৃষ্টি। সন্ধ্যা পর্যন্ত মেলা চলেছিল জমিয়ে। তারপর শুরু হয় তীব্র বৃষ্টি সঙ্গে অল্প ঝড়। বৃষ্টির জলে মাঠ কাদা এবং ঝড়ের কারণে অনেক দোকান ভিজে গেছে। মাঝে মাঝে দফায় দফায় চলছে এই বৃষ্টি। এই জল কাদা নিয়ে চিন্তায় মেলার দোকানদার। প্রথম দিনেই এমন বৃষ্টি হলে মেলায় সেইরকম দর্শনার্থীদের ভিড় হবে কিনা এবং দোকানে কেনাকাটা হবে কিনা তা নিয়ে খুবই চিন্তিত মেলার সকল দোকানদার। অনেকের সংসার চলে এই দোকানদানী থেকে।

Sitapur
ওয়েদার রিপোর্ট অনুযায়ী আগামীকালও হবে বৃষ্টি। তারপর রোদের দেখা পাওয়া যাবে। আর সীতাপুরের ও তার পার্শ্ববর্তী গ্রামের মানুষেরা মেলা দেখতে খুব পছন্দ করেন। কাদা উপেক্ষা করেই সকলে মেলার আনন্দ নিয়ে থাকে। শুধুমাত্র বৃষ্টি যদি না হয় তাহলেও এই কাদার মধ্যে মেলার কয়েকদিন প্রচন্ড ভীড় হবে বলে আমাদের মনে হয়। তাই বুধবারের থেকে যদি আবহাওয়া পরিস্কার হয়ে যায় মেলাতে ভীড় এবং পূজা কমিটির আয়োজিত অনুষ্ঠান হবে এমনটায় মনে করা হচ্ছে। পরবর্তী আপডেট গুলো আমাদের ফেসবুক পেজ পেয়ে যাবেন।


সীতাপুর মেলা – ২০১৯ এর অনুষ্ঠান সূচী জেনে নিন | শিবদুর্গা পূজা | মহাপ্রভু মিলন সংঘ – Click Here

মহাপ্রভু মিলন সংঘের পরিচালনায় শিবদূর্গা পূজোর ছবি দেখুন : 

Har Har Mahadeb
Sitapur mela

Sitapur mela

Sitapur Mela Sitapur Mela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *