Mon. Nov 30th, 2020

সীতাপুর ও নবীনমানুয়া গ্রামে কোন মোবাইল সিম ব্যবহার করা সুবিধা হবে?- জানুন বিস্তারিত

1 min read

সীতাপুর ও নবীনমানুয়া গ্রামে কোন মোবাইল সিম ব্যবহার করা সুবিধা হবে!

সবুজ গাছে ঘেরা এই সীতাপুর নবীনমানুয়া গ্রাম। ইন্টারনেট এর যুগে সকলেই চাই হাই স্পিড ইন্টারনেট। সীতাপুরে সাধারণ তিনটি মোবাইল টাওয়ার রয়েছে। দুটি সীতাপুর হরিতলার নিকট এবং অপরটি নবীনমানুয়া ঈশ্বরচন্দ্র হাই স্কুলের ময়দানের পাশে। আগে সীতাপুর ও পার্শ্ববর্তী গ্রাম গুলোতে  মোবাইল ফোনে কথা বলতে অসুবিধা হত। বর্তমানে এই তিনটি টাওয়ারের কারণে অসুবিধে অনেক কমে গেছে। বর্তমানে জিও, এয়ারটেল, ভোডাফোন, আইডিয়া ইত্যাদি কোম্পানি সিম ব্যবহারকারীদের কোনরকমের সমস্যা হয় না। আপনার জেনে নেওয়া ভালো সীতাপুরের কোথায় কোন সিম ব্যবহার করলে ইন্টারনেট স্পিড ও কল করার সুবিধা হবে।

Mobile SIM
সীতাপুর হরিতলা থেকে দক্ষিণ দিকে আমদহ এবং উত্তর দিকে কালীতলা পর্যন্ত জিও ও এয়ারটেল ব‍্যবহার করলে আপনার সুবিধা। জিও অফার অনেক রয়েছে তাই জিও ব্যবহার করুন। জিও ব্যবহার করলে একটাই সমস্যা অনান্য স্থানে গেলে সাময়িক সমস্যার মুখোমুখি হতে হবে। আইডিয়াও ব্যবহার করতে পারেন। আইডিয়ার 4G এর ইন্টারনেট স্পিড খুব ভালো।

সীতাপুর কালীতলা থেকে সীতাপু্র বোর্ড প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত চারটি সিমের মধ্যে ভোডাফোন, এয়ারটেল ও জিও এই তিনটি সিম ব্যবহার করতে পারেন। এখানে ইন্টারনেট স্পিড সব ক্ষেত্রে এভারেজ এবং কলের জন্য কোনো সমস্যা হয় না। এইখানে আইডিয়ার নেটওয়ার্কের সমস্যা হয় অনেক।


নবীনমানুয়া কান্ডার পাড়ার পাশাপাশি ইন্টারনেটের জন্য এয়ারটেল ভালো। জিও ভালো কিন্তু এয়ারটেলের থেকে কম স্পিড দেয়। কলের জন্য এই দুটি ছাড়া ভোডাফোন ব্যবহার করতে পারেন। এইখানে আইডিয়ার নেটওয়ার্কের সমস্যা হয় অনেক।

সীতাপুর বাজার পাড়ায় ইন্টারনেট ও কলের জন্য এয়ারটেল এবং ভোডাফোন ব্যবহার করুন। এয়ারটেল এর ইন্টারনেট স্পিড সীতাপুর বাজার পাড়ায় অনেক বেশি। ভোডাফোন ও এভারেজ স্পিড দেয়। কলের জন্য দুটির মধ্যে যেকোনো একটি ব্যবহার করতে পারেন। এখানে আইডিয়ার নেটওয়ার্কের সমস্যা হয় অনেক। জিও এরও সমস্যা হয়।

সীতাপুর নিউমার্কেটের পাশাপাশি ইন্টারনেটের জন্য ভোডাফোন ব্যবহার করতে পারেন। জিও একটু সমস্যা হলেও স্পিড এভারেজ পাওয়া যায়। কলের জন্য এই দুটি ছাড়া এয়ারটেল ব্যবহার করতে পারেন। এম টি এস সিম ও ব্যবহার করতে পারেন

সীতাপুর নিমজাঙালের পাশাপাশি আইডিয়া ও ভোডাফোন ব্যবহার করুণ। ভোডাফোন ইন্টারনেটের জন্য ভালো। কলের জন্য আপনি এই দুটি ছাড়া এয়ারটেল ব্যবহার করতে পারেন। জিও নেটওয়ার্কের একটু সমস্যা হলেও স্পিড ও কলের ক্ষেত্রে এভারেজ।

সীতাপুর হাঁড়াপাড়ার পাশাপাশি জিও বা আইডিয়া (4G) ব্যবহার করুন ইন্টারনেট ও কলের জন্য। এছাড়াও এইখানে ভোডাফোন ও এয়ারটেল এভারেজ ইন্টারনেট স্পিড দেয় , কলের জন্য কোনো সমস্যা হয় না।

এছাড়াও আপনি আপনার পছন্দের মতো সিম ব্যবহার করতে পারেন। কিছু সমস্যার সৃষ্টি হতে পারে তবে বেশি সমস্যা হবে না। বর্তমানে আরও উন্নতি হচ্ছে। তাই  জিও, এয়ারটেল, ভোডাফোন, আইডিয়া চারটি সিমের মধ্যে আপনার পছন্দের সিম আপনি ব্যবহার করতে পারেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *